সাম্প্রতিক

6/recent/ticker-posts

ad

আদরের ছলে যা করছেন শিক্ষক..!!

 



গ্রামের মুরব্বিরা একটি কথা প্রায়ই বলে থাকেন, রক্ষকই এখন ভক্ষক। আসলেই তাই। বেশ কয়েকজন শিক্ষক এবং হুজুরদের কারণে বাংলাদেশের গোটা হুজুরদের অ’পমান করছে সবাই। আর এ জন্যই ন্যায় নীতিবান শিক্ষকরা হয়ে পড়েছেন কোনঠাসায়। অথচ তারাই সমাজে সবচেয়ে বেশি সম্মানিত।

সত্যিকার অর্থে যৌ’’ন হয়রানির বি’ষয়ে আমা’দের গাফিলতির অভাব। ফলাফল হিসেবে কেউ লড়ছে রাজপথে বিচারের দাবিতে, কেউ মেডিকেলের বার্ন ইউনিটে মৃ’ত্যুর স’ঙ্গে লড়াইয়ে হেরে যাচ্ছে।


এখন আপনাদের বলবো নিউজে উল্লেখিত ছবি প্রস’ঙ্গে। ছবিতে আপনারা যাদের দেখতে পাচ্ছেন তারা সম্পর্কে ছাত্র এবং শিক্ষক। আদরের ছলে এই শিক্ষক কি করছে সেটা নিশ্চয় এতক্ষণে আপনারা বুঝতে পেরেছেন।ঠিক তেমনই আজ লালমনিরহাটের একজন ল’ম্পট শিক্ষককে গ্রে’ফতার করেছে পু’লিশ। তিনি কিনা তার বিদ্যালয়ের ছাত্রীদের বিভিন্ন অজুহাতে স্পর্শকাতর স্থানে হাত দিয়ে যৌ’’ন হয়রানি করতেন। নানা উপায়ে ছাত্রীদের বুকে এবং পকে’টে হাত দিয়ে স্পর্শকাত জায়গায় হাতও দিতেন ।আর এই বি’ষয়টি জানাজানি হয়ে গেছে অ’ভিভাবকরা তার বিরু’দ্ধে থানায় লিখিত অ’ভিযোগ করে করে। সে ভিত্তিতে তাকে গ্রে’ফতার করা হয।তাই অ’ভিভাবকরা সাবধান। আপনাদের বাচ্চাকে সামাজিক পরিস্থিতি বুঝানোর চেষ্টা করুন। তাদের স’ঙ্গে মেশার চেষ্টা করুন। কৌশলে শিক্ষক এবং আ’ত্মীয়স্বজন তাদের স’ঙ্গে কেমন আচরণ করে তা জেনে নিন।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ