সাম্প্রতিক

6/recent/ticker-posts

ad

দুই আয়াত মুখস্থ কইরা তুমি হইয়া গেলা বড় আলেমঃ শেখ তাপস


ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপসের একটি বক্তৃতা সামাজিক যোগযোগ মাধ্যম ফেইসবুকে ভাইরাল হয়েছে। ফজলে নূর তাপস নিজেও সেই বক্তৃতা আজ বৃহস্পতিবার (১৭ ডিসেম্বর) তার ভেরিফায়েড ফেইসবুক পেজে শেয়ার করেন।

বক্তৃতায় শেখ তাপস ভাস্কর্য নির্মাণের বিরোধিতাকারীদের তীব্র নিন্দা ও হুঁশিয়ারি দেন। গতকাল বুধবার (১৬ ডিসেম্বর) বিকেলে নগর ভবনের মেয়র হানিফ অডিটোরিয়ামে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের আয়োজিত ৪৯তম বিজয় দিবসের আলোচনা সভায় সভাপতির বক্তব্যে শেখ তাপস ওই বক্তব্য রাখেন।

ফজলে নূর তাপস তার বক্তৃতায় বলেন, শান্তিকামী বাঙালি এক ৭ই মার্চের ভাষণে সশস্ত্রবাহিনী হয়ে গেছে। গেরিলা যুদ্ধ করেছে। আমার বাপ গেরিলা যুদ্ধ করেছেন রণাঙ্গনে। মুক্তিযোদ্ধা সংগঠন করছে, ট্রেনিং দিছে, নিজে রণাঙ্গনে যুদ্ধ করছে। সুতরাং আমাদের দুর্বল ভাইবো না।চুপ কইরা বইসা থাকি, সহ্য করি।

শুধু দেশের বৃহত্তর স্বার্থে, সংবিধানের স্বার্থ, গণতন্ত্রের স্বার্থে। বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাঙা প্রসঙ্গে ডিএসসিসি মেয়র শেখ তাপস বলেন, জিগাইলাম ভাস্কর্য ভাঙছো, কেন ভাঙছো ভাই? বলে ইসলাম। আরে ভাই, ইসলাম কি তোমার একার? মুসলমান কি তুমি একা? খৎনা কি তোমার একার হইছে, আমার হয় নাই?

আরে তোমার বাপ তোমারে পিটাইয়া মাদ্রাসায় পাঠাইছে আর আমি ঘরে বইসা আলিফ, বা, তা, ছা শিখছি। তোমারে জোর করছে বইলা তুমি শিখছ। আর আমি নিজের ইচ্ছায় শিখছি। তো তুমি আমার চাইতে বড় মুসলমান কোথা থেকে হইলা? নিজের ইচ্ছায় আমি তিনটা ভাষা শিখছি বাংলা, ইংরেজি, আরবি।

তুমি তো শিখছ পিটান খাইয়া। তাইলে তুমি বড় মুসলমান হইলা কিভাবে? শেখ তাপস বলেন, আমার পরিবারের দুজন আধ্যাত্মিক ব্যক্তি এই ভূখণ্ডে পদার্পণ করেছিলেন। ইসলামের জন্য, ইসলামের প্রচারের জন্য এই ভূখণ্ডে আসছিলেন। আমার পরদাদা দরবেশ শেখ আব্দুল আউয়াল। ইসলামের জন্য জীবন দিয়ে চলে গেছেন।

শেখ বোরহান উদ্দিন, তিনি ছিলেন বিজ্ঞ আলেম, ফরিদপুর এলাকায় আধ্যাত্মিক জগতের স্বনামধন্য আলেমদের একজন। আর জাতির পিতা বঙ্গবন্ধুর যদি ঐশ্বরিক ক্ষমতার না থাকতো তাহলে জাতিকে স্বাধীনতা দিতে পারত না। আর দুই আয়াত মুখস্থ কইরা তুমি হইয়া গেলা বড় আলেম! বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাঙো।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ