সাম্প্রতিক

6/recent/ticker-posts

ad

দ্বিতীয় বিয়ে করার পরও সাবেক স্বামীর বিরুদ্বে যৌতুক মামলা

 


মনিরুল সরদারকে দ্বিতীয় বিয়ে করে ঘর সংসার করার পরও চায়না খাতুন বাদী হয়ে তালাক প্রাপ্ত স্বামী চয়ন মন্ডলকে প্রধান করে ৩ জনের বিরুদ্বে রাজবাড়ীর বিজ্ঞ জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট ২নং আলমী আদালতে একটি যৌতুক মামলা দায়ের করে। যার সি, আর নং ৭৩৫/২০১৯। মামলার অন্যান্য এজাহার ভুক্ত আসামীরা হচ্ছেঃ সুফিয়া বেগমও সোহান আলী মন্ডল।

আর এ ঘটনাটি ঘটেছে রাজবাড়ীর কালুখালী উপজেলার সাওরাইল ইউনিয়নের ঘাটরা গ্রামে। চায়নার তালক প্রাপ্ত স্বামী চয়ন জানান ২০১২ সালে জেলার পাংশা উপজেলার পাট্টা ইউনিয়নের পাট্টা গ্রামের মৃত্যু শুকুর আলী মন্ডলের ছেলে চয়নের সাথে কালুখালী উপজেলার সাওরাইল ইউনিয়নের কাওয়াখোলা গ্রামের ইসলাম মোল্লার কন্যা চায়নার বিয়ে হয়। বিয়ের পর থেকে চায়না এবং চয়নের মধ্যে সংসার জীবন ভাল ভাবেই কাটছিল। এরই মধ্যে চায়না-চয়ন দম্পতি এক কন্যা সন্তানের জন্ম দেয়, বর্তমান বয়স ওই মেয়ের বয়স ৬ বছর।

এদিকে ২০১৯ সালের অক্টোবর মাসে চায়না তার স্বামীকে তালাক দিয়ে কালুখালী উপজেলার সাওরাইল ইউনিয়নের ঘাটরা গ্রামের লতিফ সরদারের ছেলে মনিরুল সরদারের সাথে বিয়ে করেন। এবং অদ্যবদি তারা সংসার করছে। স্থানীয়রা জানান চায়না তার প্রথম স্বামী চয়নকে তালাক দিয়ে মনিরুল সরদারের সাথে দ্বিতীয় বিয়ে করে ঘর সংসার করার পরও তার তালাক প্রাপ্ত স্বামী চয়নকে প্রধান করে ৩ জনকে আসামী করে হয়রানী মূলক যৌতুক মামলা দায়ের করে। এই মামলায় চয়ন ২ বার জেল খেটেছেন।

সরোজমিনে সাওরাইল ইউনিয়নের ঘাটরা গ্রামে লতিফ সরদারের বাড়ীতে গিয়ে কথা হয় মনিরুল সরদারের সাথে। চায়না কে আপনি কত দিন আগে বিয়ে করছেন, কোথায় বিয়ে করছে, বিয়ের কোন বৈধ কাগজ পত্র আছে কিনা, দেখানো যায় কিনা ,আপনার আগের স্ত্রী ও মেয়েরা কোথায় এমন প্রশ্নে মনিরুল সরদার জানান ১ বছর হলো ঢাকাতে চায়না এবং আমার বিয়ে হয়,বিয়ের বৈধ কাগজপত্র আছে,ঢাকাতে আমরা চাকরী করি সেখানেই আমাদের বিয়ের কাগজপত্র আছে, বাড়ীতে কয়েক দিনের জন্য বেড়াতে আসছি এবং প্রথম স্ত্রী সাবিনার সাথে আমার সংসারিক ঝামেলা হওয়ায় সে ২ কন্যাকে নিয়ে সাওরাইল ইউনিয়নের নগর বাতান গ্রামে তার পিতা আকামত আলীর বাড়ীতে অবস্থান করছে।

আপনার দ্বিতীয় স্ত্রী চায়না তার আগের তালাক প্রাপ্ত স্বামীর বিরুদ্বে রাজবাড়ী আদালতে একটি যৌতুক মামলা করছে আপনি কি এ বিষয় কিছু জানেন কি এমন প্রশ্ন মনিরুল সরদারকে করা হলে তিনি জানান এটা আমি জানি তবে এটা তার বিষয়। মনিরুল সরদারের পিতা লতিফ সরদার জানান আমার ছেলের দ্বিতীয় বিয়ের বিষয়টা আমি জানি এবং তাদের বিয়ের বৈধ কাগজপত্র ঢাকাতে আছে। শাওরাইল ইউনিয়নের চেয়ারম্যান মোঃ শহিদুল ইসলাম আলীর সাথে কথা হলে তিনি জানান চায়না তার প্রথম স্বামী চয়নকে তালাক দেওয়ার পরও তার বিরুদ্বে একটি যৌতুক মামলা করছে এটা তাদের বিষয় আমি কোন মন্তব্য করতে চাই না।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ